Web Ground

আমাদের সম্পর্কে

চলুন আমাদের সম্পর্কে কিছু কথা জেনে নেয়া যাক।

Web Ground একটি
বেষ্ট ই-লার্নিং প্লাটফর্ম

কিছু কথা

শুরুর গল্প

ওয়েব গ্রাউন্ড এ আপনাকে স্বাগতম, ওয়েব গ্রাউন্ড একটি পূর্ণাঙ্গ ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট শেখার লার্নিং ইনস্টিটিউট। বিগিনার ফ্রেন্ডলী ভাবে বেসিক থেকে এডভান্স অব্দি সম্পূর্ণ ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট শিখিয়ে মানুষকে স্বাবলম্বী করার প্রচেষ্টা নিয়ে ৮ই মে ২০২০ইং তারিখে আমাদের এই শিক্ষামূলক প্রতিষ্ঠান Web Ground এর যাত্রা শুরু হয়।

লক্ষ্য

আমাদের একমাত্র লক্ষ্য হলো যারা ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট শিখে ক্যারিয়ার গড়তে আগ্রহী তাদেরকে ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট এর একদম বেসিক লেবেল থেকে এডভান্স বিষয় সহকারে কমপ্লিট ওয়েব ডেভেলপমেন্ট শিখিয়ে দক্ষ করে তোলা। আমাদের প্রতিটি কোর্স যুগের সাথে তাল মিলিয়ে অনেক গুরুত্ব নিয়ে তৈরি করা হয় এবং কোর্স গুলো এভাবেই তৈরী করা হয় যাতে আমাদের কোর্স করে স্টুটেন্ড নিজে নিজে দক্ষ হয়ে চাকুরী ও ফ্রিলান্সিং পেশার জন্য উপযুক্ত হয়ে উঠতে পারে।

ওয়েব ডিজাইন শেখানোর গল্প

ওয়েব ডিজাইন শেখানোর উদ্দেশ্যে আমাদের যাত্রা শুরু হয় এবং HTML শেখার একটি সুনির্দিষ্ট প্লেলিস্ট করা হয় যেখানে HTML এর অনেক খুটিনাটি বিষয় সমূহ তুলে ধরা হয়েছে। এরপরে আমাদের CSS শেখার একটি সুনির্দিষ্ট প্লেলিস্ট তৈরী করা হয় যেখানে CSS এর একদম বেসিক থেকে শুরু করে এডভান্স অবদি CSS এর অনেক গুরুত্বপূর্ণ বিষয় সমূহ অনেক গভীর ভাবে আলোচনা করা হয়েছে এই প্লে-লিস্ট এ।

ওয়েব ডেভেলপমেন্ট শেখানোর গল্প

একদম বেসিক থেকে এডভান্স লেভেল এর ওয়েব ডেভেলপমেন্ট শেখানোর উদ্দেশ্যে ২১শে অক্টোবর ২০২০ইং তারিখে আমাদের নতুন ইউটিউব চ্যানেল Web Ship এর যাত্রা শুরু হয় যেখানে ক্রমান্বয়ে Javascript ও PHP এর সুনির্দিষ্ট প্লে তৈরী করা হয় এবং এই টিউটোরিয়াল গুলো একদম বিগিনার ফ্রেন্ডলি কন্সেপ্ট এ গভীর ভাবে আলোচোনা করা হয়েছে। পাশাপাশি এই চ্যানেল এ jQuery এর জন্যেও একটি সুনির্দিষ্ট প্লে-লিস্ট করা হয় যেখানে বিগিনার ফ্রেন্ডলি ভাবে jQuery শেখানো হচ্ছে।

সাপোর্ট কমিউনিটি

আমাদের Web Ground ও Web Ship এর সমস্থ টিউটোরিয়াল এখনো চলছে, সব গুলো প্লে-লিস্ট On-Going কোর্স নতুন নতুন ভিডিও প্রতিনিয়ত আপলোড করা হচ্ছে এবং আমাদের ফেসবুক কমিউনিটি গ্রুপ এ সব স্টুডেন্টসদের সার্বক্ষণিক সাপোর্ট দেয়ার জন্য রয়েছে ডেডিক্যাটেড টিম মেম্বার যারা অত্যন্ত বিনয়ের সাথে সবাইকে সাহায্য করে থাকেন যারা যারা ক্লাস করতে গিয়ে সমস্যায় পড়ে যান। আমাদের ইউটিউব কমিউনিটি থেকে অসংখ্য শিক্ষার্থী আনন্দের সাথে ওয়েব ডিজাইন ও ওয়েব ডেভেলপমেন্ট শিখে যাচ্ছেন এবং ফেসবুক কমিউনিটি গ্রুপ এ সাপোর্ট পেয়ে যাচ্ছেন আর এই সমস্ত কিছুই একদম ফ্রীতেই পাচ্ছেন সবাই।

পেইড কোর্স শুরুর গল্প

বর্তমান এই প্রযুক্তি বিপ্লব ও কৃতিম বুদ্ধিমত্তার যুগে ওয়েব গ্রাউন্ড ও ওয়েব শীপ এর শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তি, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট এ আরো কয়েক ধাপ এগিয়ে নেয়ার জন্য এই ২০২৪ সালে (Complete Web Design & Development With PHP, Laravel & AI ) কৃতিম বুদ্ধিমত্তার সাথে সম্পূর্ণ ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট এর উপরে বিগিনার ফ্রেন্ডলী ভাবে নাম মাত্র মূল্যের একটি পেইড কোর্স শুরু করতে যাচ্ছে ওয়েব গ্রাউন্ড। আমাদের এই পেইড কোর্সে অসংখ্য ক্লাস থাকবে এবং ছোট-বড় প্রতিটি টপিক খুবই গভীর ভাবে যত্ন সহকারে শেখানো হবে।

কোর্স এর আদ্যপ্রান্ত

এই নতুন কোর্সটি ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্টের সমস্ত গুরুত্বপূর্ণ দিক আলোচনা করবে এবং বর্তমান AI বিশ্বে কিভাবে AI টেকনোলজিস কে কাজে লাগিয়ে নিজেকে আরো উন্নত করা যায়, AI ব্যবহার করে নিজেকে কিভাবে আরো প্রোডাক্টিভ করা যায় এবং ওয়েব অ্যাপ্লিকেশন এ কিভাবে AI ইমপ্লিমেন্ট করে অ্যাপ্লিকেশনকে আরো উন্নত করা হয় সেই সমস্ত বিষয় সমূহ এই কোর্সে শেখানো হবে। আমাদের এই কোর্সটি ইন্সটিটিউট প্রোফিট্যাবল না করে স্টুডেন্ট প্রফিট্যাবল করা হয়েছে আমরা এই টুকু গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনি যদি এই কোর্স এনরোল করেন তাহলে আমাদের চাইতে আপনি খুবই লাভবান হবেন কারন এই একটি কোর্সে অনেক গুলো মডার্ন টেকনোলজিস আর অসংখ্য টপিকস যা বিগিনার ফ্রেন্ডলী ভাবে খুবই যত সহকারে শেখানো হবে যেগুলো শিখলে আপনি একজন দক্ষ ও কনফিডেন্স ওয়েব ডেভেলপার হিসেবে ক্যারিয়ার গড়ার জন্য প্রস্তুত হয়ে যাবেন।

দক্ষ ইন্সট্রাক্টর

আমাদের দক্ষ ইন্সট্রাক্টর অতুলনীয় গাইডলাইন ও সাপোর্ট প্রদান এর জন্য নিবেদিত, প্রতিটা শিক্ষার্থী যেনো সমান ভাবে গুরুত্ব পায় এবং তাদের পূর্ণ সম্ভাবনা অর্জন করতে পারে সেই বিষয়টা গুরুত্বের সাথে খেয়াল রাখা হয়। তাই আপনি যদি ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্টে সম্বন্ধে খুবই বেসিক জেনে থাকেন কিংবা ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্টে সম্বন্ধে একেবারেই না জানেন তাহলেও আমাদের কোর্স আপনার সমস্ত দক্ষতার স্তর এবং আকাঙ্খা পূরণের জন্য সহায়ক হবে নিশ্চিত । তাই আমাদের সাথে শেখার এবং উন্নতির এই পথে যোগ দিন এবং আবিষ্কার, সৃজনশীলতা ও দক্ষতার যাত্রা শুরু করুন। আসুন একসাথে ওয়েবের ভবিষ্যত গড়ে তুলি।

নতুন পথে এগিয়ে যান

আজই আমাদের পেইড কোর্সে নিবন্ধন করে ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্টে এ একটি সফল ক্যারিয়ারের দিকে প্রথম পদক্ষেপ নিন এবং পূর্ণ মনোযোগ দিয়ে আপনার সপ্ন বাস্তবায়ন এর চেষ্টা চালিয়ে যান তাহলে আপনি আজকের বিগিনার একদিন প্রোফেশনাল হবেনই এটা ওয়েব গ্রাউন্ড আপনাকে প্রতিশ্রুতি দিচ্ছে।

আমাদের ফ্রি কোর্সসমূহ

আপনি যদি ওয়েব ডিজাইন শিখতে চান তাহলে প্রথমে আপনাকে এইচ টি এম এল শিখতে হবে। এইচ টি এম এল সম্পূর্ণ ফ্রি তে শিখতে চাইলে নিচের বাটনে ক্লিক করুন।

সি এস এস দিয়ে একটি ওয়েবসাইট এর স্টাইল করা হয়। সি এস এস সম্পূর্ণ ফ্রি তে শিখতে চাইলে নিচের বাটনে ক্লিক করুন।

জাভাস্ক্রিপ্ট হলো একটি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ। জাভাস্ক্রিপ্ট সম্পূর্ণ ফ্রি তে শিখতে চাইলে নিচের বাটনে ক্লিক করুন।

পি এইচ পি হলো একটি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ। পি এইচ পি সম্পূর্ণ ফ্রি তে শিখতে চাইলে নিচের বাটনে ক্লিক করুন।      

জেকুয়ারি হচ্ছে জাভাস্ক্রিপ্ট এর একটি লাইব্রেরি।জেকুয়ারি সম্পূর্ণ ফ্রি তে শিখতে চাইলে নিচের বাটনে ক্লিক করুন।

শুধু মাত্র HTML ও CSS এর মাধ্যমে বিভিন্ন ধরনের মডার্ন প্রজেক্ট তৈরী করা সম্পূর্ণ ফ্রি তে শিখতে চাইলে নিচের বাটনে ক্লিক করুন।

আমাদের ফেসবুক
কমিউনিটিতে জয়েন করুন

Ask ChatGPT
Set ChatGPT API key
Find your Secret API key in your ChatGPT User settings and paste it here to connect ChatGPT with your Tutor LMS website.